রাঙামাটিতে উপজেলা চেয়ারম্যানসহ গ্রেপ্তার ১৪

রাঙামাটিতে উপজেলা চেয়ারম্যানসহ গ্রেপ্তার ১৪


রাঙামাটিতে দুই আওয়ামী লীগ নেতাকে হত্যাচেষ্টার অভিযোগে দায়েরকৃত একটি মামলায় জেলার বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমাসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
রাঙামাটিতে উপজেলা চেয়ারম্যানসহ গ্রেপ্তার ১৪

শুক্রবার সকালে এদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত উপজেলা চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বিলাইছড়ি উপজেলা কমিটির সভাপতি।

গ্রেপ্তারকৃত অন্যরা হলো- বুদ্ধিবিজয় তংচঙ্গ্যা (২১), সুমন চাকমা (২৬), সুনীল কান্তি চাকমা (৪০), চন্দ্র বাবু তংচঙ্গ্যা (৩৫), বীরময় চাকমা (৩৫), সমর বিজয় চাকমা (২৯), রিটন চাকমা (২৯), বাবু চাকমা (২৭), মঙ্গলমনি চাকমা (২৬), সাধন চাকমা (২৮), রিকন চাকমা (২৮), ফালনজিৎ চাকমা (২২) ও রূপম চাকমা (২৪)। গ্রেপ্তারকৃত সবাই জনসংহতি সমিতির নেতা-কর্মী বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

পুলিশ জানায়, গত মঙ্গলবার রাঙামাটি জেলার জুরাছড়ি এলাকায় বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মার্মাকে হত্যাচেষ্টা হয়। এর একদিন পর রাঙামাটি শহরে জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঝর্ণা খীসাকে বাসায় ঢুকে কুপিয়ে হত্যাচেষ্টা করা হয়।

এই দুই ঘটনায় বিলাইছড়ি থানা ও জেলার কোতোয়ালি থানায় পৃথক দুটি মামলা দায়ের করে সংশ্লিষ্ট আওয়ামী লীগ নেতারা। এই দুই মামলার পরিপ্রেক্ষিতে এজাহারভুক্ত আসামি হিসেবে বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমাসহ ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে।

রাঙামাটি কোতোয়ালি থানার ওসি সত্যজিত বড়ূয়া গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment